ঢাকা,মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪

দৈনিক বাঁকখালী’র সম্পাদক তথ্য প্রযুক্তি আইনে গ্রেপ্তার

saiful-islam-chowdhury-dailচকরিয়া নিউজ ডেস্ক : কক্সবাজার থেকে প্রকাশিত শীর্ষস্থানীয় পত্রিকা ‘দৈনিক বাঁকখালী’র সম্পাদক ও প্রকাশক সাইফুল ইসলাম চৌধুরীকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (০৫ অক্টোবর) রাত ১০ টার দিকে শহরের থানা রোডের ইভান প্লাজাস্থ পত্রিকা কার্যালয় থেকে থানার ওসি (তদন্ত) বখতিয়ার উদ্দিন চৌধুরী, অপারেশন অফিসার মো. আবদুর রহিমসহ একদল পুলিশ ‘ওসি স্যার আপনাকে ডাকছে’ বলে সাইফুল ইসলাম চৌধুরীকে থানায় নিয়ে যায়। জব্দ করা হয় অফিসের একটি কম্পিউটারও।

ওই সময় তিনি নিজ সম্পাদকীয় অফিসে কাজ করছিলেন।

পুলিশ সূত্র জানায়, গত ১ অক্টোবর পত্রিকাটিতে কক্সবাজার মেডিকেল কলেজের প্রভাষক ডা. আব্দুস সালামের ছবি বিকৃত করে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়। যাতে আবদুস সালামের নানা অনিয়মের কথাও উল্লেখ করা হয়।

এ ঘটনায় তার সম্মান হানি হয়েছে উল্লেখ করে কক্সবাজার সদর থানায় একটি এজাহার দায়ের করেন  ডা. আবদুস সালাম। পরে তা যাচাই-বাছাই করে মামলা (নম্বর-৮) হিসেবে গ্রহণ করা হয়।

কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম হোসেন জানান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন-২০০৬ এর ৫৭ (২) ধারার মামলায় সাইফুল ইসলাম চৌধুরীকে গ্রেফতার করা হয়। মামলার এজাহারে শুধু একজনের নামই উল্লেখ করা হয়েছে।

 

পাঠকের মতামত: